প্রচ্ছদ দেশজুড়ে খুলনা বিভাগ যশোরের দুই উপজেলার ২২ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

যশোরের দুই উপজেলার ২২ ইউনিয়নে চলছে ভোটগ্রহণ

43
0

যশোর প্রতিনিধি: যশোরের ঝিকরগাছা ও চৌগাছা উপজেলার ২২ টি ইউনিয়নে আজ সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন চলবে ভোটগ্রহণ। স্বাস্থ্যসুরক্ষা মেনে ২২৫টি ভোট কেন্দ্রের ১ হাজার ৮৫টি বুথে সাড়ে তিন লক্ষ ৮৯ হাজার ৯৩৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

২২টি ইউনিয়নে আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন, জাকের পার্টি এবং বাংলাদেশ কংগ্রেস সমর্থিত ও স্বতন্ত্র মিলে মোট ৮৬ জন চেয়ারম্যান প্রার্থীর পাশাপাশি ভোট করছেন ২৩০ জন সংরক্ষিত এবং ৭৯৬ জন সাধারণ সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে এবারের নির্বাচনে চৌগাছা সদর ও ফুলসারা ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থীর সাথে বিনাপ্রতিদ্বন্দিতায় জয়ী হয়েছেন দুই ইউপি সদস্যও। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ করতে প্রতিটি কেন্দ্রেই ১০ জন করে ভোট গ্রহণ সংশ্লিষ্টসহ কর্মকতার সাথে ৭ জন পুলিশের সাথে ৪ জন আনসার সদস্যকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে ভোটাররা জানিয়েছেন তারা সকলে নির্বিঘেœ ভোট দিতে পারছেন। নির্বাচন সংশ্লিষ্টরা জানিয়েছেন, সকাল থেকে ভোটারদের উপস্থিতি ভালো এবং শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছে। ২২ টি ইউনিয়নের মধ্যে শুধুমাত্র চৌগাছার ফুলসারা ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হলেও বাকী ২১ টি ইউনিয়নে ভোটযুদ্ধ হচ্ছে ব্যালটের মাধ্যমে।

খন্দকার তরিকুল ইসলাম